থান্ডারবোল্ট ™ প্রযুক্তি

0

ডিভাইস যোগাযোগ স্থানান্তকরণের, থান্ডারবোল্ট ™ প্রযুক্তি ল্যাপটপ এবং Ultrabooks মত উদ্ভাবনী, পাতলা সিস্টেম ডিজাইন জন্য নমনীয়তা এবং সরলতা প্রদান নাটকীয়ভাবে দ্বি-মুখী 10 Gbps গতিতে স্থানান্তর কর্মক্ষমতা বৃদ্ধি করা হয়, এবং একাধিক ডিভাইস Daisy chaining প্রস্তাব একটি দ্বৈত প্রোটোকল, I / O নতুনত্ব ™.

I / O স্থানান্তর পুনর্বিবেচনা
উদ্ভাবনী নকশা সঙ্গে কর্মক্ষমতা বৃদ্ধিকারী, থান্ডারবোল্ট প্রযুক্তি একটি অত্যন্ত দক্ষ metaprotocol সম্মুখের PCI এক্সপ্রেস * এবং DisplayPort, I / O প্রোটোকল সম্মিলন. ট্রাফিক রাউটিং ব্যবস্থাপনা (Daisy চেইন এবং হট প্লাগিং ডিভাইস সমর্থন) এবং PCIe মত বুদ্ধিমান হার্ডওয়্যার কন্ট্রোলার সঙ্গে একা তারের সংক্রমণ * চিন্তনীয় প্রায় কোনো প্রযুক্তি সংযোগ-বালুচর অফ প্রদান করা. এবং DisplayPort একাধিক এইচডি প্রদর্শন এবং এইচডি অডিও পর্যন্ত আট চ্যানেল সমর্থন দ্বারা শিল্প চাহিদা পূরণ.

Thunderbolt

থান্ডারবোল্ট প্রযুক্তি বিল্ডিং ব্লক হিসেবে, থান্ডারবোল্ট কন্ট্রোলার একটি উচ্চ কার্যকারিতা ক্রস বার থান্ডারবোল্ট প্রোটোকল সুইচ, একটি PCI এক্সপ্রেস সুইচ, এবং এক বা একাধিক থান্ডারবোল্ট পোর্ট, DisplayPorts, এবং PCI এক্সপ্রেস প্রোটোকল অ্যাডাপ্টারের পোর্ট থাকে. একটি একক চিপ মধ্যে থান্ডারবোল্ট বাস্তবায়ন করার জন্য প্রয়োজনীয় সকল বৈশিষ্ট্য একীভূত দ্বারা হোস্ট প্রান্তের নিয়ামক সিস্টেম বিক্রেতারা সহজেই তাদের ডিজাইন মধ্যে থান্ডারবোল্ট প্রযুক্তি অন্তর্ভুক্ত করতে সক্ষম হবেন.

পিসি শিল্প পরিবর্তন
একটি একক যানবাহনের I / O প্রোটোকল ওঠানামা বিদ্যমান দেশীয় ডিভাইস ড্রাইভার ব্যবহার করে দাড়িয়ে কর্মক্ষমতা বিস্তার প্রযুক্তির জন্য অনুমতি, প্রকৌশলী নতুন সিস্টেম ডিজাইন কনফিগারেশনের য আসতে সক্ষম. থান্ডারবোল্ট প্রযুক্তি এছাড়াও, I / O কর্মক্ষমতা sacrificing ছাড়া পাতলা এবং হালকা ল্যাপটপ প্রবর্তনের করতে সক্ষম হবেন, এবং তৈরি করতে গিগাবিট ইথারনেট, ফায়ারওয়্যার *, বা  eSATA-সহজ তৈরীর PCIe ভিত্তিক অ্যাডাপ্টার ব্যবহার করে অন্য ইনপুট / আউটপুট প্রযুক্তি পৌঁছানোর প্রসারিত করে।

থান্ডারবোল্ট ™ 2
কম্পিউটিং শিল্প ইন্টেল এর থান্ডারবোল্ট ™ প্রযুক্তির সঙ্গে বোর্ড আছে, এবং 2013 সালে প্রযুক্তি গ্রহণ, বিশেষ করে ধনী বিষয়বস্তু তৈরি করা ভিডিও নির্মাতার মধ্যে ক্রমবর্ধমান হয়. ইতিমধ্যে ম্যাক কম্পিউটারের একটি প্রমিত বৈশিষ্ট্য, এটা এখন পিসি এবং মাদারবোর্ড, সেইসাথে অনেক পেরিফেরাল ডিভাইস এর অন্তর্ভুক্ত; ছাড়াও, শত শত কোম্পানী এবং ক্রমবর্ধমান করা হয় থান্ডারবোল্ট প্রযুক্তি চালিত পণ্য উন্নয়নশীল.

এপ্রিল 2013 সালে, ইন্টেল থান্ডারবোল্ট ™ নিয়ন্ত্রক, ইনপুট / আউটপুট প্রযুক্তি একটি গুরুত্বপূর্ণ অগ্রগতি জন্য পরিকল্পনা ঘোষণা করেন. Gbs 20 এ চালানোর জন্য ব্যান্ডউইড্থ দ্বিগুনের, থান্ডারবোল্ট প্রযুক্তির চোখ পপিং ভিডিও এবং তথ্য সামর্থ্য জন্য এককালীন 4K ভিডিও ফাইল স্থানান্তর ও প্রদর্শন করতে সক্ষম হবেন. ফলে 4K ভিডিওর প্রযুক্তির বহুল এর cusp নেভিগেশন একটি শিল্প জন্য মহান খবর.

 

নির্বাচিত লেখা আমরা পেয়ে থাকি অপরিচিত মাধ্যম থেকে, এর কোন বিষয় যদি কারও কোন আপত্তি থাকে আমাদের জানানোর অনুরোধ রইলো।
E-mail: info@clickntech.com

Comment

comments

Comments are closed.