পছন্দ করে নাও তোমার মনমত পেশা

0

ডাক্তার , ইন্জিনিয়ার হতে না পারাই হেরে যাওয়া না। সরকারি চাকরি বা ব্যাংক ইত্যাদি গতানুগতিক চাকরির বাইরেও এমন অনেক পেশা আছে যেখানে ভালোভাবে উপার্জন ও সম্মান আদায় করা সম্ভব। পেশা শুধু বেচে থাকার জন্য নয়, পেশা  হতে হবে উপভোগ্য এবং সৃজনশীল। এরকম বেশ কিছূ পেশা তুলে ধরছি তোমাদের সামনে। এগুলোতে নিজের দক্ষতার পাশাপাশি শৈল্পিক জ্ঞানের সমন্বয়ে যে কেউ গড়তে পারো উজ্জ্বল ভবিষ্যৎ। পড়াশোনা শেষ করার পর বেশির ভাগ ছাত্র-ছাত্রী গতানুগতিক পেশার পেছনেই ছুটছেন কিন্তু পথ শেষ হচ্ছে না। আবার যারা পড়াশোনা দিয়ে ছিটকে পড়েছেন তাদেরকেই বলছি । নিজের প্রতিভা শুধু ডাক্তার , ইন্জিনিয়াররাই দেখান না । আরো অনেক পেশা আছে যা হয়তো আপনাকে দেবে উজ্জল ভবিষ্যৎ। হয়তো দেবে গতানুগতি পেশা থেকে অনেক ভালো সচ্ছলতা। শুধু একটু সাহস আর কাজের প্রতি প্রচন্ড ভালবাসা যদি তোমার থাকে বাজি ধরে বলছি তুমি পারবে।

তাই তোমাদের স্বাগতম ক্লিকএনটেক.কম এর ক্যারিয়ার সাজেশনে। আমরা মুলত ক্যারিয়ার সাজেশনে আলোচনা করবো মূল ধারার বাইরে বিভিন্ন ধরনের পেশা নিয়ে, এতে তুমি চাইলেই পছন্দ করে নিতে পারবে তোমার পছন্দের পেশা। আমরা চাইনা আপনি ভুল কাজ শিখে সময় নষ্ট কর, তুমি যে কাজের জন্য তৈরী সেটাই বেছে নিও। তাই চল জেনে নেই বিভিন্ন পেশা সম্পর্কে জানি, কি করতে হবে এই কাজ শিখতে হলে ? কেমন আয় ? এবং ভবিষ্যৎ কি এই কাজের।

ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।  আমাদের কমেন্ট করুন , লাইক দিয়ে শেয়ার করুন এবং আগামি ভিডিওতে আমাদের সাথে থাকতে অবস্যই সাবস্ক্রাইব করুন এখনি।  ভালো থাকুন, সৃষ্টিশীল থাকুন আর নিজের মনমত পেশায় নিজেকে গড়ে তুলুন।

 

Comment

comments

Comments are closed.